Jobs Result

প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট ২০২২ কবে, কত তারিখে দিবে? তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফল

প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট ২০২২ কবে এবং কত তারিখে দিবে? তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফল

প্রাইমারি ২য় ধাপের রেজাল্ট কবে দিবে?

প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট ২০২২ কবে, কত তারিখে দিবে? এ সম্পর্কে বিস্তারিত তথ্য উপাত্ত নিয়ে আমরা উপস্থিত হলাম আরো একটি নতুন পোস্টে । আপনারা যারা প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা দিয়েছেন তারা অনেকেই অপেক্ষা করছেন রেজাল্টের জন্য । অনেকের মনেই এখন একটি প্রশ্নই ঘুরপাক খাচ্ছে প্রাইমারি তৃতীয় ধাপের পরীক্ষার রেজাল্ট ২০২২ কবে, কখন বা কত তারিখে প্রকাশ করা হবে? এসকল যাবতীয় প্রশ্নের উত্তর নিয়ে সাজানো হয়েছে আমাদের উক্ত পোস্টটি । যার কারণে আপনি এই পোস্ট টি সম্পূর্ণরূপে মনোযোগ সহকারে দেখবেন এবং পড়বে । কারণ যদি মনোযোগ সহকারে না পড়েন বা না দেখেন তাহলে জানতে পারবেন না ।

প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট ২০২২ কবে দিবে?

ইতোমধ্যেই গত ৩ জুন, 2022 তারিখ রোজ শুক্রবারে অনুষ্ঠিত হয়েছে প্রাইমারি তথা প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা । যেখানে মোট ৩১ টি জেলার পরীক্ষা অনুষ্ঠিত হয় এই ধাপে । যার মাঝে কিছু জেলার আংশিক এবং কিছু জেলার সম্পূর্ণরূপে পরীক্ষাটি নেয়া হয় । যে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন প্রায় ৪ লাখ ২৭ হাজার ৯৭৩ জন প্রার্থী । যাদের সকলে জানতে চাই উক্ত প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট কবে দিবে অথবা কবে প্রকাশ করা হবে প্রাইমারি তৃতীয় ধাপের ফলাফল? এ প্রশ্নের জবাবে জবাবে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের সাথে আমাদের কথা হয় । তিনি জানিয়েছেন জুন মাসের তৃতীয় সপ্তাহের পরীক্ষার ২০ দিন পর, অর্থাৎ আগামী ২৩ জুন প্রকাশ করা হবে, প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফল ।

প্রাইমারি তৃতীয় ধাপের পরীক্ষার ফলাফল কত তারিখে দিবে?

প্রাইমারি প্রথম ধাপের নিয়োগ পরীক্ষার ফলাফল পরীক্ষা গ্রহণের তিন সপ্তাহ পরেই প্রকাশ করা হয়েছিল । উল্লেখ্য যে, গত ২০ মে, ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়েছিল প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের পরীক্ষা । যার ফলাফল গত ৯ জুন, ২০২২ তারিখে প্রকাশ করা হয়েছে । উক্ত পরীক্ষার ফলাফল প্রকাশ সংক্রান্ত তারিখ পর্যালোচনা করলে আমরা দেখতে পাই । প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের পরীক্ষার ফলাফল আগামী জুন মাসের ২৩ থেকে ২৪ তারিখের মধ্যে প্রকাশ করা হবে ।

৩য় ধাপের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রস্তুত ও প্রকাশ সংক্রান্ত

আপনারা জানেন যে, ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের পরীক্ষা গ্রহণ । যে পরীক্ষাটি মোট ৩১ টি জেলা শহরে সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ১ ঘন্টা ব্যাপী অনুষ্ঠিত হয় । তারপর এমসিকিউ প্রশ্ন পত্রের লিখিত পরীক্ষা শেষে সকল কেন্দ্রে উত্তরপত্র ২ ঘন্টা পরেই ঢাকার উদ্দেশ্যে পাঠানো হয় । তারপর সেই উত্তরপত্রগুলো কম্পিউটার ওএমআর সিট এর মাধ্যমে যাচাই বা মূল্যায়ন করা হয়ে থাকে । তৃতীয় ধাপের পরীক্ষার্থীর সংখ্যা অনেক বেশি হওয়াতে ফলাফল প্রস্তুতে সময় লাগছে । যার কারণেই তৃতীয় ধাপের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের কিছুটা দেরি হচ্ছে ।

২৬৫ পাতার সম্পন্ন ফলাফল দেখুন পাশের লিংকে ▶ জেলা ও উপজেলা ভিত্তিক ২য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২

প্রাইমারি ৩য় ধাপের রেজাল্ট ২০২২ কবে, কত তারিখে দিবে? এ সম্পর্কে আপনাদের কারো কোন প্রশ্ন থাকলে তা অবশ্যই নিচের বক্সে কমেন্ট এর মাধ্যমে আমাদের জানাবেন । আশা করছি অতিদ্রুত আপনাদের উক্ত প্রশ্নের উত্তর আমরা প্রদান করব ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published.

Back to top button