Jobs Result

[ছবি ও পিডিএফ দেখা যাচ্ছে] প্রাইমারি ২য় ধাপের শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২২ [দ্বিতীয় ফল]

[ছবি ও পিডিএফ দেখা যাচ্ছে] প্রাইমারি ২য় ধাপের শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২২ [দ্বিতীয় ধাপের ফল]

প্রাইমারি ২য় ধাপের শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২২

[ছবি ও পিডিএফ দেখা যাচ্ছে] প্রাইমারি ২য় ধাপের শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২২ [দ্বিতীয় ধাপের ফল] । এইমাত্র প্রকাশ করা হলো প্রাইমারি ২য় ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট । গত ২০ জুন ২০২২ তারিখে অনুষ্ঠিত হয় প্রাইমারি দ্বিতীয় ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষার । পরীক্ষার পর থেকে ২০ দিন পার হলেও ফলাফল প্রকাশ করা হচ্ছিল না । এতে করে পরীক্ষায় অংশগ্রহণ করা প্রার্থীরা অধীর আগ্রহ নিয়ে ফলাফল প্রকাশের অপেক্ষা করছিল । অবশেষে আজ ৯ জুন, ২০২২ তারিখ রোজ বৃহস্পতিবার রাত ৮ টায় প্রকাশ করা হলো দ্বিতীয় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট । ২৪০ পাতার রেজাল্ট প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইটে পিডিএফ ফাইল আকারে প্রকাশ করা হয়েছে । যা আমরা একসাথে পিডিএফ ফাইল এবং ছবি আকারে আপনাদের সামনে তুলে ধরেছি নিচের অংশে ।

প্রাইমারি ২য় ধাপের শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২২ প্রকাশ

প্রথম ধাপের পর এবার প্রকাশ করা হয়েছে প্রাইমারি দ্বিতীয় ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল । আনুষ্ঠানিকভাবে এ ফলাফল আজ 9.06.2022 তারিখে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলমের উপস্থিতিতে প্রকাশ করা হয় । প্রাইমারি শিক্ষক নিয়োগের প্রথমাংশের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে মোট 44 হাজার 570 জন প্রার্থী । যেখানে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করুন অংশগ্রহণ করেছিলেন মোট 4 লক্ষ ১২ হাজার ১০১ জন প্রার্থী । উক্ত উত্তীর্ণের হার হিসাব করলে দেখা যায় গড়ে পাস করেছে ১১ শতাংশ প্রার্থী । উল্লেখ্য যে, গত 20.05.2022 তারিখে অনুষ্ঠিত হয় দ্বিতীয় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা । যেখানে মোট 29 টি জেলার 352 টি কেন্দ্রে লিখিত পরীক্ষা শুরু হয় বেলা ১১ টায়, এবং ১ ঘণ্টা ধরে চলে ৮০ নম্বরের বহুনির্বাচনী এমসিকিউ প্রশ্নপত্রের এ পরীক্ষা শেষ হয় দুপুর ১২ টায় ।

প্রাইমারি ২য় ধাপের ফল

প্রাইমারি ২য় ধাপের রেজাল্ট

২য় ধাপের প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

আজকের বড় খবর দ্বিতীয় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ । প্রথম ধাপের পর এবার প্রকাশ হয়েছে প্রাইমারি দ্বিতীয় ধাপের পরীক্ষার ফলাফল । দ্বিতীয় ধাপের পরীক্ষার ফলাফলের দিকে নজর দিলে দেখা যায় উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা প্রথম ধাপের চেয়ে কিছুটা বেশি । কারণ দ্বিতীয় ধাপে প্রথম ধাপের, চেয়ে ৭ টি জেলা বেশি পরীক্ষা হয় । যেখানে ১৮ টি জেলার সম্পূর্ণরূপে এবং বাকি ৯ টি আংশিক জেলার পরীক্ষা গ্রহণ করা হয়েছিল ।

dpe result

তাই সব মিলিয়ে দ্বিতীয় ধাপের পরীক্ষার ফলাফল বিশ্লেষণ করে দেখা যায় এ পরীক্ষায় কাট মার্ক ছিল প্রায় ৬৫ এর উপরে । উল্লেখ্য যে, দ্বিতীয় ধাপের প্রাইমারি নিয়োগ পরীক্ষায় সবথেকে বেশি সংখ্যক প্রার্থী উত্তীর্ণ হয়েছে রাজশাহী এবং রংপুর জেলায় যেখানে যথাক্রমে এ জেলা গুলোতে উত্তীর্ণ হয়েছে 3,452 জন এবং রংপুর জেলায় ৩৩১৩ জন প্রার্থী । এবং সবচেয়ে কম পাস করেছে ফিরোজপুর টাঙ্গাইল জেলায় । এখানে মনে রাখা উচিত প্রতিটি জেলার লিখিত পরীক্ষায় প্রার্থী নির্বাচন করা হয় উক্ত জেলা ও উপজেলার শূন্যপদের উপর ভিত্তি করে ।

primary result

[ছবি ও পিডিএফ দেখা যাচ্ছে] প্রামথিকের দ্বিতীয় ধাপের ফল ২০২২

প্রাথমিকের দ্বিতীয় ধাপের পরীক্ষার ফলাফল প্রকাশের পর এখন পর্যন্ত অনেক প্রার্থী তাদের কাঙ্ক্ষিত ফলাফল হাতে পাননি । এর প্রধানতম কারণ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইট এর সার্ভার ডাউন সকলে একই সাথে ফলাফল দেখায় চেষ্টা করায় । এবং একই সাথে অনেক প্রার্থী জানেন না এ পরীক্ষার ফলাফল দেখার সঠিক নিয়মাবলী । তাই আমরা এই অংশে প্রাথমিকের দ্বিতীয় ধাপের ফল জেপিজি ছবি পিডিএফ ফাইল আকারে প্রকাশ করেছি । এতে করে আপনি খুব সহজেই আপনার নিজ জেলা এবং উপজেলা ভিত্তিক ফলাফল দেখতে পারবেন । একই সাথে আপনি চাইলে আপনার মোবাইল, কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেটে ডাউনলোড করতে পারবেন ।

assistant teacher result

২৬৫ পাতার সম্পন্ন ফলাফল দেখুন পাশের লিংকে ▶ জেলা ও উপজেলা ভিত্তিক ২য় ধাপের প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২২

উপসংহার

২০২২ সালের নভেম্বর মাসে প্রকাশ করা হয়েছিল প্রাথমিকের উক্ত নিয়োগ পরীক্ষার বিজ্ঞপ্তিটি । যেখানে শূন্যপদের ভিত্তিতে মোট ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেয়ার কথা বলা হয়েছে । সেখানে প্রাক-প্রাথমিকে ৩৫,০০০ এবং বাকি ১০ হাজার প্রাথমিকে । আপনারা যারা প্রাইমারি দ্বিতীয় ধাপের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তারা যোগ্য দাবিদার এ পদে । তবে ভুলে গেলে চলবে না আপনাদের কাজ বা দায়িত্ব এখনো শেষ হয়ে যায়নি লিখিত ধাপ পেরিয়েছেন এবার দ্বিতীয় ধাপ অর্থাৎ মৌখিক পরীক্ষার মুখোমুখি হতে হবে । যেখানে নম্বর বরাদ্দ রয়েছে মোট ২০ । আর এই উক্ত মৌখিক বা ভাইভা পরীক্ষার জন্য আপনি সময় পাবেন ১৫ থেকে ২০ দিনের মতো । তাই সময় নষ্ট না করে এখনই মৌখিক পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করুন । আপনাদের সকলের প্রতি শুভকামনা জানিয়ে, আজকের পোস্টটি এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button