Questions Solution

[১ম ধাপ ২২ এপ্রিল] প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ PDF

[১ম ধাপ ২২ এপ্রিল, ২০২২] প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান PDF

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান

[১ম ধাপ ২২ এপ্রিল] প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ PDF । শুরু হয়েছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা, যেখানে প্রথম ধাপে অনুষ্ঠিত হয়েছে মোট ২২ টি জেলার পরীক্ষা । যে পরীক্ষার প্রশ্ন ও সমাধান নিয়ে আমরা হাজীর হয়েছি উক্ত আর্টিকেলে । ২০২০ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়, যার পেক্ষিতে জেলা পর্যায়ে প্রথম ধাপের নিয়োগ পরীক্ষা ২২ই এপ্রিল, ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়েছে । যার প্রশ্ন এবং সম্পন্ন সমাধান দিবো এই অংশে, তাই আপনারা যারা উক্ত নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন, তাঁরা পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে দেখুন ।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

আজ ২২ই এপ্রিল, ২০২২ তারিখে অনুষ্ঠিত হয়েছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষার । ১ম পর্বের লিখিত এই পরীক্ষা প্রথম ধাপে মোট ২২ টি জেলার নেওয়া হয়েছে । যেখানে ১২ টি জেলার সম্পন্ন এবং বাকি ১০ টি জেলার আংশিক আকারে নেওয়া হয় । উক্তদিন সকাল ১১ টায় শুরু হওয়া পরীক্ষা শেষ হয় বেলা ১২ টায় । লিখিত এই পরীক্ষা এমসিকিউ প্রশ্নপত্রে নেওয়া হয়, যেখানে মোট ৮০ টি এমসিকিউ প্রশ্ন ছিল । ১ ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা মোট ৮০ নম্বরের মাঝে অনুষ্ঠিত হয়, যার প্রতিটি প্রশ্নের মান ছিল ১ নম্বর করে । এবং যেখানে ভুল প্রশ্নের উত্তরের জন্য নেগেটিভ মার্ক ছিল ০.২৫ নম্বর করে । আপনি যদি উক্ত নিয়োগ পরীক্ষার প্রশ্নের সমাধান পেতে চান, তবে সঠিক স্থানেই আসছেন ।

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ ২০২২ প্রশ্ন সমাধান pdf

শেষ হয়েছে প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ ২০২২, পরীক্ষা শেষে এখন সকল প্রার্থীগণ প্রশ্নসহ সমাধান খুঁজছে । কারণ তাঁরা উক্ত পরীক্ষার প্রশ্ন সমাধানের সাথে তাঁদের নিজদের করা উত্তর গুলো মিলিয়ে দেখতে চাই । এতে করে তাঁরা নিশ্চিত হতে চাই তাঁদের কতটি প্রশ্নের উত্তর সঠিক হয়েছে এবং কত গুলো ভুল হয়েছে । আপনাদের জন্য আমরা এই পর্বে দিয়েছি প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান । যেখানে আপনারা পাবেন ৮০ টি প্রশ্নের সম্পন্ন সমাধান, প্রতিটি অংশের অর্থাৎ গণিত, ইংরেজি, বাংলা এবং সাধারণ জ্ঞান অংশের ।

Primary Assistant Teacher MCQ Question

আমরা জানি যে, উল্লেখিত ৪ টি অংশ হতে ২০ টি করে মোট ৮০ টি প্রশ্ন প্রণয়ন করা হয় । যার মাঝে গণিত এবং ইংরেজি অংশের প্রশ্ন সমাধান সবাই বেশি খুঁজে থাকেন । কারণ উক্ত দুটি অংশের প্রশ্ন অন্য ২ টি বিষয়ের চেয়ে কঠিন হয়ে থাকে । প্রার্থীদের কথা মাথায় রেখে আমরা প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগের সকল বিষয়ের প্রশ্ন সমাধান দিয়েছি, যার প্রতিটি উত্তর সঠিক ও নির্ভুল ।

Primary Teacher Question PDF

আজকে অনুষ্ঠিত প্রাথমকিকের প্রথম ধাপের প্রশ্ন পিডিএফ ডাউনলোড করুন ➠▲

কর্তৃপক্ষঃ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর
পরীক্ষা পদ্ধতিঃ লিখিত (এমসিকিউ)
মানঃ ৮০
ধাপঃ প্রথম
জেলাঃ ২২ টি
পরীক্ষার তারিখঃ ২২ এপ্রিল, ২০২২
সময়ঃ ১১ টা থেকে ১২ টা পর্যন্ত
১ম পর্বের MCQ পরীক্ষার মোট প্রার্থী: ৩,৯৬,৭৬৪ জন

১ম ধাপে অনুষ্ঠিত’ প্রশ্ন সমাধান দ্রুত পেতে আমাদের গ্রুপে জয়েন করুন [এখানে ক্লিক করে]

আরও দেখুন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান

১ম ধাপের পরীক্ষার জেলার তালিকা ও প্রশ্ন সমাধান

প্রথম ধাপে অনুষ্ঠিত ২২ টি জেলা চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, মাগুরা, যশোর, শেরপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, ঢাকা, মাদারীপুর, মুন্সিগঞ্জ, কুমিল্লা, লক্ষীপুর, নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার, লালমনিরহাট এর প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন একই ছিল । যার কারণে আমাদের দেওয়া একটি প্রশ্ন সমাধানের সাথে মিলালে আপনি সব জেলার উত্তর পেয়ে যাবেন । এভাবে ২য়, ৩য় এবং ৪র্থ ধাপের প্রশ্ন পদ্ধতি ধাপ অনুসারে একই হবে, তবে কোন ধাপের সাথে অন্য ধাপের প্রশ্ন একই হবে না ।

সরকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও উত্তর

এক, এক করে সরকারী প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের লিখিত (এমসিকিউ) পরীক্ষার প্রশ্ন সমাধান দেওয়া হয়েছে । যেখান থেকে আপনারা সম্পন্ন প্রশ্নের উত্তর পাবেন । এবং আপনাদের চাহিদা অনুযায়ী অংশ ও বিষয় ভিত্তিক প্রশ্নের উত্তরও পাবেন । আমরা চেষ্টা করেছি সকল প্রশ্নের সঠিক উত্তর দিতে, তবে তারপর কিছু প্রশ্নের উত্তর ভুল হতে পারে যেটা একদম অনাকাঙ্খিত । তাই প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ -এ কোন প্রশ্নের উত্তর ভুল পেলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং একই সাথে উক্ত প্রশ্নের সঠিক উত্তর জানা থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন, ধন্যবাদ ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button