Jobs Result

[সহকারী স্টেশন মাস্টার রেজাল্ট] বাংলাদেশ রেলওয়ে নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

[স্টেশন মাস্টার রেজাল্ট] বাংলাদেশ রেলওয়ে নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ পিডিএফ ডাউনলোড

বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার রেজাল্ট

[সহকারী স্টেশন মাস্টার রেজাল্ট] রেলওয়ে নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ হলে এখান থেকে পিডিএফ ডাউনলোড করুন। বিসমিল্লাহির রাহমানির রাহিম, চাকরির নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ সংক্রান্ত আরও একটি নতুন আর্টিকেলে আপনাদের সকলকে জানাই আন্তরিক মোবারকবাদ। আজকে আমরা আলোচনা করব বাংলাদেশ রেলওয়ে নিয়োগ পরীক্ষার ফলাফল নিয়ে। উক্ত রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পদের পরীক্ষার ফলাফল রেজাল্ট নিয়ে আলোচনার বিস্তারিত সাজানো হয়েছে। এতে আপনি জানতে পারবেন রেলওয়ে স্টেশন মাস্টার নিয়োগ পরীক্ষার রেজাল্ট কবে প্রকাশ করা হবে, রেজাল্ট দেখার পদ্ধতি। এবং প্রথম ধাপের লিখিত (এমসিকিউ) পরীক্ষার ফলাফল শেষে মৌখিক পরীক্ষার সময়সূচি সম্পর্কে।

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

বাংলাদেশ রেলওয়ে বিভিন্ন ক্যাটাগরির পদে প্রতিবছর বহু সংখ্যক জনবল নিয়োগ দিয়ে থাকে। তারই ধারাবাহিকতায় সহকারী স্টেশন মাস্টার পদের একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। যার নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশ পূর্বক নিয়োগ পরীক্ষা গ্রহণ করা হয়েছে। এখন উক্ত নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করা বাংলাদেশ রেলওয়ে পরীক্ষার ফলাফলের অপেক্ষায় রয়েছে প্রার্থীরা।

স্টেশন মাস্টার চাকুরীর এমসিকিউ পরীক্ষার রেজাল্ট কবে দিবে?

আপনি যদি রেলওয়ে স্টেশন মাস্টার পদের চাকরির নিয়োগ এমসিকিউ পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন। তাহলে আবশ্যিকভাবে এখন উক্ত পদের পরীক্ষার রেজাল্ট খুঁজছেন বা জানতে চাচ্ছেন কবে প্রকাশ করা হবে স্টেশনমাস্টার পরীক্ষার রেজাল্ট? এনিয়ে বাংলাদেশ রেলওয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তার সাথে আমাদের কথোপকথন হয়। তিনি জানিয়েছেন নয়টি বিভাগীয় পর্যায়ে শহরে এবারের স্টেশন মাস্টার পদের পরীক্ষা গ্রহণ করা হয়েছে নিয়োগ পরীক্ষার প্রার্থী সংখ্যা বেশি হয়। যার উত্তরপত্র পরীক্ষা গ্রহণ শেষে ইতোমধ্যেই ঢাকার উদ্দেশ্যে প্রেরণ করা হয়েছে। যা ঢাকায় এসে পৌঁছানোর পর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েট কর্তৃক মূল্যায়ন কার্যক্রম শুরু হবে। যা শেষ করতে প্রায় এক থেকে দুই সপ্তাহ প্রয়োজন। কারণ সকলেই অবগত আছেন স্টেশনমাস্টার পদের প্রার্থী সংখ্যা অনেক বেশি। তাই আশা করা যাচ্ছে আগস্ট মাসের শেষ সপ্তাহের দিকে প্রকাশ করা হবে রেলওয়ে স্টেশন মাস্টার পরীক্ষার রেজাল্ট।

Scanned-image05-09-2022-230650-1

Station master result

railway result

railway mcq result

আরও দেখুন ❏ রেলওয়ের ‘সহকারী স্টেশন মাস্টার’ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২

সহকারী স্টেশন মাস্টার রেজাল্ট ২০২২

গত ৬ আগস্ট, ২০২২ তারিখ শনিবার অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পদের নিয়োগ পরীক্ষা। প্রথম ধাপে নিয়োগ পরীক্ষা লিখিত হলেও তা এমসিকিউ প্রশ্নপত্র অধীনে নেয়া হয়েছে। যা দেশের ৯টি বিভাগীয় শহরে একযোগে বিকাল ৩:৩০ মিনিটে শুরু হয় এবং ৫ টায় শেষ হয়। যেখানে সহকারী স্টেশন মাস্টার পদের নিয়োগ লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন মোট ৩ লাখ ৪৫ হাজার ৭৩৪ জন প্রার্থী। উক্ত সহকারী স্টেশন মাস্টার পদের শূন্য পদ সংখ্যা ৫৬০টি। সেই হিসাবে পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীর সংখ্যা হিসাব করলে প্রতিটি পদের বিপরীতে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছে গড়ে ৬১৭ জন করে প্রার্থী।

job result of railway

tyTRV5

station master job result

রেলওয়ে স্টেশন মাস্টার পরীক্ষার রেজাল্ট ২০২২

বাংলাদেশ রেলওয়ে স্টেশন মাস্টার পদের প্রথম ধাপের নিয়োগ পরীক্ষা ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। রেলওয়ে নিয়োগ পরীক্ষার গেজেট অনুসারে প্রথম ধাপের লিখিত পরীক্ষা মোট ৭০ নম্বরে অনুষ্ঠিত হয়েছে। যেখানে ৪টি বিষয় হতে উক্ত নম্বরে ৭০টি এম সি কিউ প্রশ্ন প্রণয়ন করা হয়। যেখানে প্রতিটি প্রশ্নের মান ১ নম্বর করে এবং প্রতিটি প্রশ্নের ভুল উত্তরের জন্য কাটা যাবে ০.৫ নম্বর। এই পরীক্ষার জন্য সময় বরাদ্দ ছিল মোট ৯০ মিনিট। রেলওয়ে স্টেশন মাস্টার পরীক্ষা শেষে এখন পরীক্ষায় অংশগ্রহণ করা প্রার্থীরা রয়েছে রেজাল্টের প্রত্যাশায়। আশা করা যাচ্ছে উক্ত স্টেশন মাস্টার পদের প্রথম ধাপের লিখিত পরীক্ষায শেষে, পরবর্তী ধাপের চূড়ান্ত বা মৌখিক পরীক্ষার জন্য শূন্যপদের সে প্রায় ৮ গুণ বেশি প্রার্থী নির্বাচন করা হবে। সেই অনুসারে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে পারে বা মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত হতে পারে প্রায় ৪ হাজারের মতো প্রার্থী।

যেভাবে দেখবেন রেলওয়ে স্টেশন মাস্টার পরীক্ষার রেজাল্ট

বাংলাদেশ রেলওয়ে সকল ধরনের নিয়োগ পরীক্ষার ফলাফল তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়ে থাকে। তাই এবারও তার ব্যতিক্রম হবে না। নিচের অংশ দেখুন কিভাবে রেলওয়ে স্টেশন মাস্টার পরীক্ষার রেজাল্ট দেখবেন সেই পদ্ধতি ক্রমান্বয়ে তুলে ধরা হলো।

  • প্রথমেই বাংলাদেশ রেলওয়ে অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করুন ▶ www.railway.gov.bd
  • এবার নিচের অংশে নোটিশ বোর্ড মেনুতে লক্ষ্য করুন
  • রেজাল্ট প্রকাশ হলে সেখানে পিডিএফ ফাইল আকারে পেয়ে যাবেন স্টেশন মাস্টার লিখিত পরীক্ষার রেজাল্ট

শেষের কথা

আশা করছি উপরের অংশের বিস্তর আলোচনা হতে বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার রেজাল্ট ২০২২ সম্পর্কে বিস্তারিত জেনেছেন। যা ফলাফল প্রকাশ পরবর্তী তা পেতে এবং পরবর্তী পরীক্ষা সম্পর্কে জানতে সাহায্য করবে। সহকারী স্টেশন মাস্টার পদের পরীক্ষার সকলের ভাল ফলাফলের প্রত্যাশা রেখে আজকের মত এখানেই ইতি করছি। সকলে ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন আল্লাহ হাফেজ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button