Admission Result

[রাবি’র ভর্তি ফলাফল] রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ প্রকাশ

[রাবি'র সকল ইউনিটের ভর্তি ফলাফল] রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট

[রাবি’র ভর্তি ফলাফল] রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ প্রকাশ দেখুন এখান থেকে। বিসমিল্লাহির রাহমানির রাহিম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলাফল প্রকাশ সংক্রান্ত আরও একটি নতুন আর্টিকেলে আপনাদের জানাই স্বাগতম। আজকে আমরা আপনাদের সাথে আলোচনা করবো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার রেজাল্ট। যেখানে আপনি এক, এক করে জানতে পারবেন উক্ত রাবির ভর্তি পরীক্ষার রেজাল্ট কবে দিবে? রেজাল্ট দেখার নিয়মাবলী অনলাইন এবং এসএমএসের মাধ্যমে। এবং একইসাথে রেজাল্ট পরবর্তী করণীয় সম্পর্কে ।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

২০২১-২০২২ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা ইতোমধ্যেই অনুষ্ঠিত হয়েছে। যা যথাক্রমে গত ২৫, ২৬ ও ২৭ জুলাই, ২০২২ তারিখে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এবারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে (সম্মান) ভর্তি পরীক্ষার ৩টি ইউনিটে মোট ৪ হাজার ৩টি আসনের বিপরীতে ১ লাখ ৭৮ হাজার ২৬৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এ হিসাবে প্রতিটি আসনের বিপরীতে লড়াই করছে ৪৪ জন ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী। উক্ত পরীক্ষার্থীরা এখন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশের অপেক্ষায় রয়েছে যা অতি দ্রুতই প্রকাশ হতে চলেছে।

রাবি’র ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

রাবির এবারের ভর্তি পরীক্ষা মোট তিনটি ইউনিটের অধীনে অনুষ্ঠিত হয়। যেখানে এ এবং সি উক্ত দু’টি ইউনিট এর ভর্তি পরীক্ষা চারটি শিফটে ভাগ করে নেয়া হয়। অন্যদিকে শুধুমাত্র ইউনিটের ভর্তি পরীক্ষা তিনটি শিফটে নেয়া হয়। এবারের রাবির ভর্তি পরীক্ষা প্রথমে সি ইউনিট তথা বিজ্ঞান অনুষদের পরীক্ষার মাধ্যমে শুরু হয় যা ২৫ জুলাই সোমবার অনুষ্ঠিত হয়েছিল। এরপর ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন অর্থাৎ ২৬ তারিখে এ ইউনিটের এবং ২৭ জুলাই বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এছাড়াও দেখুন ❏

রাবি এ ইউনিট ভর্তি রেজাল্ট ২০২২

এ ইউনিট যা মানবিক অনুষদ এর অধীনে রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের। উক্ত ইউনিটে রয়েছে কলা অনুষদ, আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, চারুকলা অনুষদ ও শিক্ষা গবেষণা ইনস্টিটিউট। রাবির ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ২৬ জুলাই, ২০২২ তারিখ রোজ মঙ্গলবারে। যেখানে চারটি শিফটে ইউনিটের পরীক্ষা নেয়া হয় ১ম শিফটের পরীক্ষা সকাল ৯ টা থেকে ১০ টা, ২য় শিফটে বেলা ১১ টা থেকে ১২ টা, ৩য় শিফটে দুপুর ১ টা থেকে ২ টা এবং শেষের শিফটের পরীক্ষা বিকাল সাড়ে ৩ টা থেকে সাড়ে ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। যেখানে এ ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষায় অংশ নেয় মোট ৭২ হাজার ৪১০ জন পরীক্ষার্থী।

রাবি বি ইউনিটের ভর্তি রেজাল্ট ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটের অধীনে রয়েছে কমার্স তথা বাণিজ্যিক অনুষদ। এই বি ইউনিটের অধীনে এবারের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে মোট ৩৮ হাজার ৬২১ জন পরীক্ষার্থী। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বি ইউনিটের ভর্তি পরীক্ষা নেয়া হয়। যেখানে ১ম শিফটে বাণিজ্য শাখার শিক্ষার্থীরা, ২য় শিফটে বিজ্ঞান শাখার এবং ৩য় শিফটে মানবিক শাখার শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশ নেয়।

রাবি সি ইউনিটের ভর্তি রেজাল্ট ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে সি ইউনিটের অন্তর্ভুক্ত রয়েছে বিজ্ঞান অনুষদ। যার ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা গত ২৫ জুলাই, ২০২২ তারিখে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। রাবির সি ইউনিটের ভর্তি পরীক্ষার মোট চারটি গ্রুপের পরীক্ষাতেই সাইন্স বা বিজ্ঞান গ্রুপের পরীক্ষার্থীরা অংশগ্রহণ করে। উপরে উল্লেখিত এ ইউনিটের নায় রাবির সি ইউনিটের ভর্তি পরীক্ষা একই সময়ে অনুষ্ঠিত হয়েছে। বিজ্ঞান অনুষদের অধীনে সি ইউনিটে সবচেয়ে বেশি সংখ্যক প্রার্থী এবারের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে, যার সংখ্যা ৭২ হাজার ৪১০।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক, খ, গ ইউনিট ভর্তি রেজাল্ট দেখার নিয়মাবলী

এছাড়াও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ’ বি’ ও সি’ ইউনিট বাংলাতে ক, খ ও গ ইউনিট নামে পরিচিত। ইতোমধ্যেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক খ ও গ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে গেছে। এখন ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করা শিক্ষার্থীরা অপেক্ষায় রয়েছে ফলাফল প্রকাশের জন্য। এ অংশে আমরা জানবো কিভাবে আপনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক, খ, গ ইউনিটের রেজাল্ট দেখবেন তার নিয়মাবলী। রাবি এর ‘সকল’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে admission.ru.ac.bd/undergraduate গিয়ে ইউনিট ও পরীক্ষার রোল নম্বর দিয়ে ফলাফল দেখতে পারবেন।

শেষের কথা

উপরের অংশে বিশদভাবে আমরা আলোচনা করেছি রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ সম্পর্কে। আশা করছি ইতোমধ্যেই আপনারা রাবি’র ভর্তি রেজাল্ট প্রকাশের সম্ভাব্য তারিখ এবং ফলাফল প্রকাশ পরবর্তী রেজাল্ট দেখার পদ্ধতি সম্পর্কে জেনেছেন। অতঃপর সকলের ভাল ফলাফলের প্রত্যাশায় আজ এখানেই শেষ করছি, আল্লাহ হাফেজ।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button