Routine

[নতুন] এসএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ [কারিগরি শিক্ষাবোর্ড]

এসএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন ২০২২ সংশোধিত নতুন [SSC কারিগরি রুটিন 2022]

এসএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন

[নতুন] এসএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ [কারিগরি শিক্ষাবোর্ড] দেখুন ও ডাউনলোড করুন। বিসমিল্লাহির রাহমানির রাহিম, আসসালামু আলাইকুম বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ২০২২ সালের ভোকেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করতে যাওয়া সকল শিক্ষার্থীকে আমন্ত্রণ জানিয়ে শুরু করছি। আমাদের আজকের আলোচনার বিষয় নির্ধারণ করা হয়েছে এসএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন। কবে দিবে এসএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন, কোথায় পাওয়া যাবে কারিগরি পরীক্ষার রুটিন? এই সমস্ত যাবতীয় প্রশ্নের সঠিক উত্তর ও তথ্য নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। শুধু আপনাকে ধৈর্য ও সময় নিয়ে এই আর্টিকেলটি শুরু থেকে শেষ অব্দি দেখতে এবং পড়তে হবে। এতে করে আপনি আপনার কাংখিত তথ্য পেয়ে যাবেন ইনশাআল্লাহ।

এসএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন ২০২২

আপনারা সকলে অবগত রয়েছেন যে ২০২২ সালের এসএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন ইতোমধ্যেই প্রকাশ করা হয়েছিল। প্রকাশিত রুটিন অনুসারে এবারের ভোকেশনাল পরীক্ষা ১৯ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু হঠাৎ করেই বাংলাদেশের বিভিন্ন জেলায় ভয়াবহ বন্যা দেখা দেয়। যার কারণে পরীক্ষার দুইদিন আগেই স্থগিত করে দেয়া হয় ভোকেশনাল পরীক্ষা। উপজেলা গুলোতে বন্যার পানি নেমে যায় পুনরায় নতুন বই বিতরণ কার্যক্রম শুরু হয়েছে এবং একই সাথে ক্ষতিগ্রস্ত বিদ্যালয় মেরামতে কাজ চলছে জাদুঘরে ভোকেশনাল পরীক্ষার কেন্দ্র উপযুক্ত করা যায়। এসকল যাবতীয় কার্যক্রম শেষে প্রকাশ করা হবে এসএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন।

এসএসসি ভোকেশনাল রুটিন ২০২২ পিডিএফ

কবে প্রকাশ করা হবে বা কবে শুরু হবে এসএসসি ভোকেশনাল পরীক্ষা বা পরীক্ষার রুটিন? এমন প্রশ্নই এখন সর্বদা ২০২২ সালের ভোকেশনাল পরীক্ষার্থীদের মাঝে চলমান। এই প্রশ্নের উত্তরে গত ১৭ জুলাই, ২০২২ তারিখ রোজ রবিবার শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি একটি প্রেস ব্রিফিং করেন। সচিবালয়ের এই ব্রিফিংয়ে দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে তিনি ঘোষণা করেন আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে এসএসসি ভোকেশনাল পরীক্ষা। আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সেভাবেই রুটিন নির্ধারণ করবে। ভোকেশনাল রুটিন ২০২২ প্রকাশ হলে এখান থেকে পিডিএফ ডাউনলোড করা যাবে।

এসএসসি দাখিল পরীক্ষার সংশোধিত রুটিন ২০২২

এসএসসি ভোকেশনাল পরীক্ষার নতুন রুটিন ২০২২

আরও দেখুন ❏ এসএসসি পরীক্ষার রুটিন ২০২২

বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের SSC ভোকেশনাল রুটিন 2022

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করবেন প্রায় ২ লাখ ৫৫ হাজার ৭১২ জন শিক্ষার্থী। সাধারণত পারেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত হয়ে থাকে এসএসসি ভোকেশনাল পরীক্ষা। যেখানে মোট ২টি পরীক্ষা সম্পন্ন হয়ে থাকে প্রথমত ক্লাস ৯ ফাইনাল এবং পরবর্তীতে এসএসসি ও সমমান পরীক্ষার সাথে ভোকেশনাল পরীক্ষা নেওয়া হয়। সেই অনুযায়ী কারিগরি শিক্ষা বোর্ড আলাদাভাবে ভোকেশনাল পরীক্ষার রুটিন প্রণয়ন করে থাকে।

দাখিল পরীক্ষার রুটিন ২০২২ pdf

ইতি কথা

বাংলাদেশের জনশক্তিকে দক্ষ জনশক্তিতে পরিণত করতে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর উদ্ভাবন। তারই ধারাবাহিকতায় কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে নেয়া হয় এসএসসি ভোকেশনাল পরীক্ষা। ২০২২ সালের এসএসসি ভোকেশনাল পরীক্ষা বিভিন্ন কারণে পেছালেও, তা পুনরায় নতুন সংশোধিত রুটিন প্রকাশ করা হয়েছে। তবে দেশের সার্বিক বন্যা ও করোনা পরিস্থিতির কারণে এসএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন ২০২২ এর সময়সূচি পরিবর্তন হতে পারে।

EducationResultBD

I hope you are enjoying this article. Thanks for visiting this website & stay connected with us.

Related Articles

Back to top button